Sunday, July 17, 2016

Bengali Hindu Holocaust-5

বাংলাদেশ ছাড়লেন হুমকি পাওয়া রামকৃষ্ণ মিশনের মহারাজ

সাময়িক প্রসঙ্গ, শিলচর, ১২ জুলাই ২০১৬, মঙ্গলবার, পৃষ্ঠা-১

Threatened Maharaj of Dhaka Ramakrishna Mission leaves Bangladesh

Samayik Prasanga, Silchar, 12 July 2016, Tuesday, page-1

ইস্‌লামিক স্টেটের (IS) নামে হুমকি পাওয়া বাংলাদেশের রামকৃষ্ণ মিশনের সহ-সম্পাদক স্বামী সেবানন্দ ভারতে চলে গেছেন । ঢাকা ছাড়ার কারণ অবশ্য খোলসা করা হয়নি । জানা গেছে, গত ৪ জুলাই তিনি কলকাতায় চলে গেছেন ।

প্রসঙ্গত, গত ১৫ জুন আইএস-এর চিঠিতে জনৈক এবি সিদ্দিক স্বামী সেবানন্দকে খুনের হুমকি দেয় । তাকে ২০-৩০ জুনের মধ্যে কুপিয়ে হত্যা করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয় । বিষয়টি নিয়ে রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুহিতানন্দ প্রধানমন্ত্রীকে চিঠি লিখে তাঁর হস্তিক্ষেপ কামনা করেন । এর আগে ১৫ জুন সন্ধ্যায় রাজধানীর রামকৃষ্ণ মিশনে ধর্মপ্রচার নিষেধ করে চিঠির মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয় । চিঠির ওপরের অংশে কম্পিউটার টাইপে লেখা ছিল 'ইস্‌লামিক স্টেট অব বাংলাদেশ (Islamic State of Bangladesh), চান্দনা চৌরাস্তা ঈদগাঁও মার্কেট' । চিঠিতে উল্লেখ রয়েছে - 'তোমরা হিন্দু । বাংলাদেশ একটি ইসলামি রাষ্ট্র, এ দেশে ধর্মপ্রচার করতে পারবে না । তোমরা ভারতে যাও । নাহলে তোমাদের কুপিয়ে হত্যা করা হবে ।' পরে এ ঘটনায় রামকৃষ্ণ মিশনের পুরোহিত মৃদুল মহারাজ ওয়ারি থানায় ওই রাতেই একটি সাধারণ ডায়েরি (General Diary) করেন ।

এদিকে, বাংলাদেশের সুন্দরবন ঘেঁষা সাতক্ষীরা জেলার এক কালীমন্দিরের তিন পুরোহিতকে খুনের হুমকি দেওয়া হয়েছে, গত শনিবার সকালে হাতে লেখা চিঠিটি তালা উপজেলার খলিসখালি ইউনিয়নের হাজরাপাড়া কালীমন্দিরে পৌঁছায় । চিঠিটি মন্দিরের পুরোহিত তপন চ্যাটার্জিকে সম্বোধন করে লেখা হয়েছে । পুরোহিত ছাড়াও হত্যার হুমকি দেওয়া হয়েছে মন্দির পরিচালনা কমিটির সদস্য মোহন চ্যাটার্জিসোমনাথ লাহিড়ির নামে । চিঠিটি পাঠানো হয়েছে তথাকথিত ইস্‌লামিক স্টেটের (আইএস) এবং জামাতুল মুজাহিদিন বাংলাদেশের (J.M.B.) নামে । এ চিঠির খবরে খলিসখালি এলাকায় হিন্দু জনগোষ্ঠীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে । এ ঘটনায় পুরোহিত তপন চ্যাটার্জির ছেলে মিঠুন চ্যাটার্জি পাটকেলঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (G.D.) করেছেন । সাতক্ষীরার অতিরিক্ত পুলিশসুপার মীর মোদাচ্ছের আলি মন্দির এলাকা পরিদর্শন করেন । তিনি বলেন, 'এটা সন্ত্রাসীদের হুমকি । এই হুমকিদাতাদের চিহ্নিত করে তাদের আইনে সোপর্দ করা হবে ।' মন্দিরে পাঠানো চিঠিতে বলা হয়, দেশের বিভিন্ন অঞ্চলে হিন্দু পূজা, অনুষ্ঠান বন্ধ করতে হবে । বন্ধ না করলে কুপিয়ে হত্যা করা হবে । তাই সারা দেশের ন্যায় সাতক্ষীরার খলিসখালিতে কোনও পূজা, অনুষ্ঠান চলবে না । হাজরাপাড়া কালীমন্দিরে নিত্য পূজা হবে না এবং তপন চ্যাটার্জি, মোহন চ্যাটার্জি ও সোমনাথ লাহিড়ি যদি কোনও পূজা করেন তাহলে তাদের কুপিয়ে মারা হবে । চিঠির নিচে লেখা রয়েছে, জে.এম.বি. (আই.এস.) ।

N.B. I have consciously omitted the parentheses around "Hindu" in the blog title. It is time for us - the Bengali Hindus to shed those sickular brackets.
আমি জ্ঞানতই ব্লগের শিরোনামে থাকা "Hindu" শব্দটিকে মেকি ধর্মনিরপেক্ষতার বন্ধনির অর্গল থেকে মুক্ত করেছি ।  

No comments:

Post a Comment